Header Ads

দেশের হয়ে প্রতিটি রান নিতে মুশফিকের গর্ব হয়

 



করোনাভাইরাস এবার পাল্টে দিয়েছে দেশের ক্রিকেটের সংস্কৃতি। বিজয় দিবস ক্রিকেট ম্যাচ এ দেশের ক্রিকেট সংস্কৃতির অংশ। শহীদ মোশতাক ও শহীদ জুয়েল একাদশের মধ্যে ম্যাচ এবার আর দেখা গেল না।

এই প্রীতি ম্যাচের মধ্য দিয়ে বছরের পর বছর বিজয় দিবস উদ্‌যাপন করেছে দেশের ক্রিকেট। করোনা এবার তাতে বাধা তৈরি করলেও মহান বিজয় দিবসের শুভেচ্ছা ও শ্রদ্ধাঞ্জলি জানাতে পিছিয়ে নেই ক্রিকেটাররা।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই বিশেষ দিনে নিজের অনুভূতিটা সবার সঙ্গে ভাগ করে নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা ও মুশফিকুর রহিম।

বেস্ট অফারে অরিজিনাল মাইক্রোফোন কিনুন। সাথে পাচ্ছেন ৬ মাসের অফিসিয়াল ওয়ারেন্টি এবং হোম ডেলিভারি। আপনার পছন্দে Microphone সম্পর্কে বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন। আমাদের আরও কালেকশন দেখতে ছবিতে ক্লিক করুন>>>>>


আজ বিজয় দিবসে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে মনের অনুভূতি জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি।

দেশের পতাকার ছবি পোস্ট করে মাশরাফি লিখেছেন, ‘এটা আমার কাছে শুধু একটি পতাকাই না, আমার অস্তিত্ব আমার অনুভূতি, আমার ভালোবাসা। আমি মরেও বারবার চাইব, এ পতাকাতলে আসতে। আমি গর্বিত আমি একজন বাংলাদেশি। ’৭১–এর সাহসী সকল শহীদের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা এবং ভালোবাসা।’

মাশরাফি এ কথার সঙ্গে জুড়ে দেন দেশাত্মবোধক গানের একটি লাইন, ‘যে মাটির চির মমতা আমার অঙ্গে মাখা।’ এরপর জানিয়েছেন বিজয় দিবসের শুভেচ্ছা, ‘সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।’

বাংলাদেশ জাতীয় দলের আরেক সাবেক অধিনায়ক মুশফিক তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেছেন, ‘মাঠে আমরা জয় পাই। উৎসব করি। কিন্তু এটা সম্ভব হতো না, যদি না এই দিনটা আসত। ১৬ ডিসেম্বর ১৯৭১। আমি প্রতিটি বল মোকাবিলা করার সময়, রান নেওয়ার সময় গর্ব বোধ করি, কারণ, আমি আমার দেশের প্রতিনিধিত্ব করছি। গর্ব নিয়ে নিজ দেশের পতাকা ওড়াতে পারি, বলতে পারি আমি গর্বিত বাংলাদেশি। মাতৃভূমির বিজয় দিবসে সবাইকে শুভেচ্ছা। সকল মুক্তিযোদ্ধাকে সশ্রদ্ধ সালাম।’

জাতীয় দলের পেসার রুবেল হোসেন তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে শ্রদ্ধা জানিয়েছেন শহীদদের প্রতি, ‘আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙালি জাতির অহংকার। এ দেশ আমার গর্ব, এ বিজয় আমার প্রেরণা। যাঁদের রক্তে অর্জিত হয়েছে এই স্বাধীন বাংলা, তাঁদের তরে জানাই হাজারো বিনম্র শ্রদ্ধা এবং সালাম!’

জাতীয় দলের টপ অর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার বিজয় দিবসে জাতীয় পতাকা হাতে নিজের ভেরিফায়েড পেজে ছবি পোস্ট করে লিখেছেন, ‘সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা। ’সূত্র প্রথম আলো


No comments

Theme images by ImagesbyTrista. Powered by Blogger.